Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৪ নভেম্বর ২০১৯

কোয়ালিটি অ্যাসুরেন্স ম্যানেজার

মোঃ মানিক মিয়া

কোয়ালিটি অ্যাসুরেন্স ম্যানেজার

কোয়ালিটি কন্ট্রোল ল্যাবরেটরি, মৎস্য অধিদপ্তর, ঢাকা

 

কৃষিবিদ মোঃ মানিক মিয়া ১৬ সেপ্টেম্বর ২০১৮ তারিখে মাননিয়ন্ত্রণ ল্যাবরেটরি, মৎস্য অধিদপ্তর, ঢাকা-এর কোয়ালিটি অ্যাসুরেন্স ম্যানেজার হিসেবে যোগদান করেন। এর পূর্বে তিনি অত্র অধিদপ্তরের সিনিয়র সহকারী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

 

কৃষিবিদ মোঃ মানিক মিয়া বিসিএস (মৎস্য) ক্যাডারের একজন সদস্য। তিনি ১৩ তম বিসিএস (মৎস্য) ক্যাডারে উপজেলা মৎস্য কর্মকর্তা হিসেবে মৎস্য অধিদপ্তরে যোগদান করেন। সুদীর্ঘ চাকরি জীবনে তিনি মৎস্য অধিদপ্তরের উপজেলা মৎস্য কর্মকর্তা, অনুজীববিদ, মৎস্য পরিদর্শন ও মাননিয়ন্ত্রণ কর্মকর্তা এবং সিনিয়র সহকারী পরিচালক হিসেবে সফলতা ও দক্ষতার সাথে তাঁর দায়িত্ব পালন করেন।

 

তিনি ০১ জানুয়ারি ১৯৬৪ সালে চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলাধীন সুজাতপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি তাঁর পিতামাতার চতুর্থ সন্তান। তিনি সুজাতপুর নেছারিয়া উচ্চ বিদ্যালয়, ‍কুমিল্লা বোর্ড থেকে ১৯৮০ সালে এসএসসি, কবি নজরুল সরকারি কলেজ, ঢাকা থেকে ১৯৮২ সালে ১ম বিভাগে এইচএসসি এবং ১৯৮৩-৮৪ সেশনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এর মাৎস্য বিজ্ঞান অনুষদে ভর্তি হয়ে ১৯৮৭-৮৯ সালে বিএসসি ফিশারিজ (সম্মান) ডিগ্রী অর্জন করেন। 

 

তিনি সরকারী দায়িত্ব পালনের অংশ হিসেবে বিভিন্ন স্টাডি ট্যুর, উচ্চতর শিক্ষা ও প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য যুক্তরাজ্য, সিঙ্গাপুর, পর্তুগাল, থাইল্যান্ড, বেলজিয়াম, ভারত, হাঙ্গেরি ও ইতালি ভ্রমণ করেন। তিনি কৃষিবিদ ইন্সটিটিউশন বাংলাদেশ এবং বিসিএস (মৎস্য) ক্যাডার এসোসিয়েশন এর একজন সদস্য।

 

ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত। তিনি এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক।


Share with :

Facebook Facebook